ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

আমরা গৌরব অর্জনের জন্য লড়ব : মেসি

রোমাঞ্চকর সেমিফাইনালে টাইব্রেকারে জিতে কোপা আমেরিকার ফাইনালে জায়গা করে নিয়েছে আর্জেন্টিনা। শিরোপা নির্ধারণী মঞ্চে তাদের জন্য আগে থেকেই অপেক্ষায় রয়েছে ব্রাজিল। চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে চ্যাম্পিয়ন হতে নিজেদের উজাড় করে দেওয়ার প্রত্যাশা ব্যক্ত করেছেন আলবিসেলেস্তেদের অধিনায়ক লিওনেল মেসি।


বুধবার সকালে আসরের দ্বিতীয় সেমিতে কলম্বিয়ার বিপক্ষে আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ দেখান অতিমানবীয় পারফরম্যান্স। নির্ধারিত সময়ে ১-১ সমতায় শেষ হওয়া ম্যাচে টাইব্রেকারে নায়ক বনে যান তিনি। তার নৈপুণ্যে ৩-২ গোলে জিতে ফাইনালের টিকিট পেয়েছে লিওনেল স্কালোনির দল। অসাধারণ দৃঢ়তার পরিচয় দিয়ে কলম্বিয়ার তিনটি স্পট-কিক আটকে দেন মার্তিনেজ।


ম্যাচের পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে উচ্ছ্বসিত মেসি লিখেছেন, ‘এই দলের অন্তর্ভুক্ত হতে পেরে আমি গর্বিত ও খুশি। আরও একটি লক্ষ্য পূরণ হয়েছে আমাদের। ঈশ্বরকে ধন্যবাদ অবিরত আমাকে এ ধরনের মুহূর্ত উপহার দেওয়ার জন্য। আমরা গৌরব অর্জনের জন্য লড়াই করব।’

ম্যাচের নির্ধারিত সময়ে আর্জেন্টিনার একমাত্র গোলে অবদান রাখেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ড মেসির। সপ্তম মিনিটে তার পাসে ১৪ বারের কোপা চ্যাম্পিয়নদের এগিয়ে দেন লাউতারো মার্তিনেজ। এবারের আসরের মেসির এটি পঞ্চম অ্যাসিস্ট। পাশাপাশি তিনি গোল করেছেন চারটি।

 

বিরতির পর ম্যাচের ৬১তম মিনিটে গোল শোধ করে দেয় কলম্বিয়া। বাকি সময়ে আর কোনো গোল না হলে শারীরিক শক্তি প্রদর্শনের লড়াইটি গড়ায় পেনাল্টি শ্যুটআউটে। সেখানে স্নায়ুচাপকে জয় করে আর্জেন্টিনাকে উল্লাসের জোয়ারে ভাসান মার্তিনেজ।


টাইব্রেকারে কলম্বিয়া আগে শট নেওয়ার সুযোগ পেলে প্রথমটিতে লক্ষ্যভেদ করেন হুয়ান কুয়াদ্রাদো। আর্জেন্টিনার প্রথম শটে কোনো ভুল করেননি মেসি। এরপর দেখা মেলে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাস্টন ভিলার হয়ে খেলা মার্তিনেজের হাতের জাদুর। দেভিনসন সানচেজের শট রুখে দেন তিনি।


দ্বিতীয় শটে সতীর্থ রদ্রিগো দে পলও ব্যর্থ হলেও মার্তিনেজ তা গায়ে মাখেননি। ইয়েরি মিনার নেওয়া তৃতীয় ও এদউইন কার্দোনার নেওয়া পঞ্চম শট তিনি ঝাঁপিয়ে ফেরালে ফাইনাল নিশ্চিত করার উৎসবে মাতে আর্জেন্টিনা।














































































সূত্র : আমাদের সময়

ads

Our Facebook Page